ঢাকা, সোমবার, ২৪শে জুন ২০১৯ , ১০ই আষাঢ় ১৪২৬, সন্ধ্যা ৭:৩৭

জেনে নিন বিশ্বের ভয়ংকর ৫ টি সড়ক সম্পর্কে

atlantic

১) দ্যা আটলান্টিক ওশান রোডঃ  

অসাধারন টুরিস্ট স্পট এটা। বিশ্বের বিপদজনক সড়কগুলোর মধ্যে অন্যতম এটা। কয়েকটি দ্বীপের মধ্যে যোগাযোগ স্থাপন করেছে এমন ৮ টি ব্রিজ। প্রায় নয় কিলোমিটার লম্বা এই ব্রিজের উপরে অনবরত সমুদ্রের বড় বড় ঢেউ আছড়ে পরে। যা সত্যি আপনার আত্মাকে শুকিয়ে দিবে।

shyari

২) দ্যা সায়রী রোডঃ 

এটি ভারতে অবস্থিত পাহাড় কেটে বানানো একটি বিষ্ময়কর সড়ক। বৃষ্টির সময় সড়কের উপরে এতো কাঁদা জল থাকে যে সত্যি যানবাহন চলার জন্য কষ্টকর।

The Himalayan Roads

৩) দ্যা হিমালায়ান রোডঃ

হিমালয়ের পার্শ্ববর্তী সড়কগুলো সত্যিই ভয়ানক। মাঝে মাঝে এখানের সড়কগুলো বরফের আস্তরনে ঢাকা থাকে। আবার কখনো সড়কের উপর পাহাড় থেকে ঝর্না নেমে আসে। এখানের সড়কগুলোর আরেকটি বৈশিষ্ট হলো পাথর এবং ইটের কুচায় পরিপূর্ণ থাকে।

vitim

৪) ভিটাম রিভার ক্রসিংঃ

এটা হচ্ছে সাইবেরিয়া ক্রসিং ব্রিজ। ব্রিজটি ৬০০ মিটার দীর্ঘ মোট ২০,১৮০ কিঃমিঃ এবং ১৫ মিটার উচু। এটা সত্যিই অনেক বেশি ন্যারো এবং বিপদজনক। ঝড় বৃষ্টির সময় এটা আরো বেশি বিপদজনক হয়ে উঠে।

south yungas road

৫) সাউথ ইউঙ্গাস রোডঃ

উপরের ছবিতে দেখা যাচ্ছে বলিভিয়ার একটি সরু সড়ক। এটা বিশ্বে ডেড রোড নামে পরিচিত। ভাবছেন মৃত্যু ঝুকি নিয়ে কেন মানুষ এই রাস্তা দিয়ে যায়? বলিভিয়ায় অবস্থিত ছোট একটি গ্রামে যাওয়ার এটাই একমাত্র যোগাযোগ মাধ্যম। প্রতিবছর বিশ্বের সব ভয়ংকর সড়ক দুর্ঘটনা এখানে ঘটে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top