ঢাকা, শুক্রবার, ১৬ই নভেম্বর ২০১৮ , ২রা অগ্রহায়ণ ১৪২৫, সকাল ১১:৪৭

প্রযুক্তিবিদদের জন্য তহবিল।

তথ্যপ্রযুক্তি বিষয়ক বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে পেশাজীবী ও প্রকৌশলীদের অংশগ্রহণের জন্য আর্থিকভাবে সহায়তা প্রদানে একটি অর্থ তহবিল গঠনের চেষ্টা চলছে। বিডিনগের (বাংলাদেশ নেটওয়ার্ক অপারেশন গ্রুপ) তৃতীয় সম্মেলনে বোর্ড অব ট্রাস্ট্রির চেয়ারম্যান সুমন আহমেদ সাব্বির এ তথ্য জানান।

এদিকে তথ্যপ্রযুক্তি অঙ্গনের পেশাদার কর্মীদের নিয়ে রাজধানী ঢাকায় চলছে তৃতীয় বিডিনগ সম্মেলন। গতকাল থেকে রাজধানীর ব্র্যাক সেন্টার ইনে টেলিকম ও আইএসপি প্রকৌশলীদের জন্য অনুষ্ঠিত হচ্ছে অ্যাডভান্স রাউটিং এন্ড বিজিপি, আইপি টেলিফোনি, লিনাক্স সিস্টেম এডমিন এন্ড নেটওয়ার্কসহ বিভিন্ন বিষয়ে কারিগরি কর্মশালা। আগামী ২৩ মে পর্যন্ত চলবে এই সম্মেলন। এর আগে গত বছরের ১৯ থেকে ২৪ মে ঢাকায় প্রথম সম্মেলন এবং ১১ থেকে ১৫ নভেম্বর কক্সবাজারে দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সোমবার রাতে তৃতীয় বিডিনগ সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এশিয়া-প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বাংলাদেশ ইন্টারনেট এক্সচেঞ্জ (বিডিআইএক্স) এর চেয়ারম্যান অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী। তিনি বলেন, বাংলাদেশের মতো দেশের অনেক ইন্টারনেট প্রফেশনালস দরকার। বিডিনগের এ ধরনের সম্মেলন ও ট্রেনিং স্থাণীয় প্রকৌশলীদের আরো যুগোপযোগী হতে সহায়তা করবে। তিনি আশা প্রকাশ করেন, এই ধরনের সম্মেলনের মাধ্যমে আমরা দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও আন্তর্জাতিক মানের প্রকৗশলী পাঠাতে সক্ষম হবো।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top
Loading...