ঢাকা, শুক্রবার, ১৬ই নভেম্বর ২০১৮ , ২রা অগ্রহায়ণ ১৪২৫, দুপুর ১২:১৪

ফিলিস্তিনীদের নতুন অস্ত্র অজগর!

ফিলিস্তিনীরা বাড়িতে বিড়াল-কুকুরের মত করে বাঘ-সিংহ পুষে এটা তো জানেন অনেকেই। কিন্তু তাদের কেউ কেউ অজগরসহ বিভিন্ন প্রজাতির সাপ পুষে এটা কি জানেন? কিছুদিন আগে এক ফিলিস্তিনী তার ফেসবুক আইডিতে একটা ছবি পোস্ট করে যেখানে সে তার পোষা বিরাট পাইথন নিয়ে রাস্তায় ঘুরে বেড়াচ্ছে।

মায়ের পেট থেকে পড়েই ট্যাংক-কামানের সামনে পাথর হাতে দাঁড়াতে কতখানি বুকের পাটা দরকার ফিলিস্তিনি এসব  বাচ্চাদের না দেখলে বুঝা যেত না। ফিলিস্তিনি এসব বাচ্চাদের বাবা-মা ভূত-পেত্নি তো দূরে থাক বাঘ-ভাল্লুক-সিংহ-সাপের ভয়ও দেখায়নি কখনো। বরং জন্মের পরই কিছু বুঝার আগেই এরা চিনেছে বিষধর ইজরাইলিদেরকে। পৃথিবীর সবচেয়ে বিষাক্ত ‘ইজরাইলি’ প্রাণীদের সাথে যারা লড়াই করে টিকে থাকে তাদের কাছে তো এসব বণ্য প্রাণী হাতের মোয়া ! গাজায় বিমান হামলার মধ্যেও এসব পিচ্চিরা দিব্বি রাস্তা-বীচে খেলে বেড়ায়। পশ্চিম তীর-রামাল্লা-জেরুজালেমে বিক্ষোভের সময় এসব বাচ্চাদের সামনের কাতারে পাথর হাতে দাঁড়ায়। ওদের তো হারাবার কিছু নাই ! ভয়েরও কিছু নাই! এজন্য এই বাচ্চাদের উপরেই সবচেয়ে বেশী রাগ এবং ভয় ইজরাইলিদের।

11393253_967751896578720_2061725103548670871_n

সম্প্রতি ইজরাইলি নিউজ সাইট Ynet ‘ফিলিস্তিনীদের নতুন অস্ত্র’ শিরোনামে এক খবর প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে একটা সাপকে লেজে দড়ি বেঁধে ইজরাইলি আর্মি ক্যাম্পের কংক্রিট দেয়ালের ওপারে ছেড়ে দিয়েছে কোন এক ফিলিস্তিনী !

ছবি: রামাল্লাহ, ফিলিস্তিন

উমাইর চৌধুরী

উমাইর চৌধুরী

''আজকে উমর পন্থী পথীর দিকে দিকে প্রয়োজন
পিঠে বোঝা নিয়ে পাড়ী দেবে যারা প্র্ন্তার প্রাণ- পণ,
উষর রাতের অনাবাদী মাঠে ফলাবে ফসল যারা
দিক-দিগন্তে তাদের খুঁজিয়া ফিরিছে সর্বহারা।''

--ফররুখ আহমদ
উমাইর চৌধুরী
উমাইর চৌধুরী

উমাইর চৌধুরী

''আজকে উমর পন্থী পথীর দিকে দিকে প্রয়োজন পিঠে বোঝা নিয়ে পাড়ী দেবে যারা প্র্ন্তার প্রাণ- পণ, উষর রাতের অনাবাদী মাঠে ফলাবে ফসল যারা দিক-দিগন্তে তাদের খুঁজিয়া ফিরিছে সর্বহারা।'' --ফররুখ আহমদ

Top
Loading...