ঢাকা, শনিবার, ২৩শে মার্চ ২০১৯ , ৯ই চৈত্র ১৪২৫, সকাল ৯:০৯

ডালাসে হজরত মুহাম্মাদ (সঃ) এর বিতর্কিত কার্টুন প্রতিযোগিতার বাইরে পুলিশের গুলিতে দুইজন নিহত

ডালাসের শহরতলী গারল্যান্ডে ‘প্ররচণামূলক’ বিতর্কিত হজরত মহম্মদের কার্টুন প্রতিযোগিতার বাইরে দুই বন্দুকধারী পুলিসের গুলিতে নিহত হল। দুই বন্দুকধারী এক নিরাপত্তারক্ষীকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিস পাল্টা গুলি চালালে ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। এখনও পর্যন্ত মৃতদের পরিচয় জানা যাইনি।
রবিবার রাতে দ্য সিটি অফ গারল্যান্ডের অফিসিয়াল ফেসবুক পেজে এই দুই বন্দুকধারীর মৃত্যুর খবর দেওয়া হয়। ফেসবুক থেকেই জানা গেছে, কার্টিস কালওয়েল সেন্টারের বাইরে হঠাৎই নিরাপত্তা রক্ষীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে ওই দু’জন।
নিরাপত্তারক্ষী আহত হলেও তাঁর মৃত্যুর আশঙ্কা নেই বলে জানা গেছে।
কার্টিস কালওয়েল সেন্টারে নিউ ইয়র্কের আমেরিকান ফ্রিডম ডিফেন্স ইনিশিয়েটিভ, হজরত মহম্মদের কার্টুন আঁকার একটি প্রতিযোগিতা চালাচ্ছিল। এই সংগঠনটি ইসলামোফোবিক বলেই পরিচিত। সেরা কার্টুনিস্টের জন্য ১০,০০০ মার্কিন ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছিল।
এই ধরণের কার্টুন প্রতিযোগিতার কথা শুনে সারা বিশ্বেই ইসলামপন্থীরা তীব্র অসন্তোষ প্রকাশ করেন। এর আগে এই ধরণের কার্টুনকে কেন্দ্র করে বহু হিংসাত্মক ঘটনারও সাক্ষী থেকেছে পৃথিবী। মেনস্ট্রিম ইসলামিক ট্র্যাডিশন অনুযায়ী হজরত মহম্মদের যে কোনও ধরণের শারীরিক চিত্রাঙ্কনই ব্লাসফেমির নামান্তর।
রবিবার, ৭৫ জন এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন। কনফারেন্স সেন্টারের বাইরে গুলির লড়াই শুরু হওয়ার পর আয়োজকরা, প্রতিযোগীদের এসকর্ট করে একটি স্কুল বাসে চাপিয়ে অন্য জায়গায় নিয়ে চলে যান।
বিতর্কিত এই প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে আগেও বহুবার ইসলাম বিরোধীতার অভিযোগ উঠেছে। যদিও , আমেরিকান ফ্রিডম ডিফেন্সের দাবি মত প্রকাশের স্বাধীনতা প্রতিষ্ঠা করতেই তারা নাকি এই ধরণের প্রতিযোগিতার আয়োজন করেছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top
Loading...